Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মুশফিকের সেঞ্চুরিতে শেখ জামালের রক্ষা

মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০১২স্পোর্টস রিপোর্টার: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে গতকাল ছিল অঘটনের দিন। হেরে গেছে গত আসরের চ্যাম্পিয়ন আবাহনী ও রানার্সআপ মোহামেডান। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মো. আশরাফুলের বোলিং তোপে আবাহনীকে ৮ রানে হারিয়েছে ওল্ড ডিওএইচএস। প্রিমিয়ার লীগের ৯ম রাউন্ডে এসে পিছিয়ে পড়লো আবাহনী। এটি তাদের ৯ ম্যাচে তৃতীয় পরাজয়। আর আবাহনীকে হারিয়ে নিজেদের ৯ ম্যাচের ৮টিতেই জয় ও ১৬ পয়েন্ট নিয়ে ওল্ড ডিওএইচএস নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে। দিনের আরেক খেলায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মোহামেডানকে ৫০ রানে হারিয়েছে গাজী ট্যাংক। আগের ম্যাচে ব্রাদার্সের কাছে বাজেভাবে হারের পরের খেলায়ই মোহামেডানকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে গাজী ট্যাংক। ৯ ম্যাচের ৬টিতে জয় নিয়ে তাদের পয়েন্ট ১২। অন্যদিকে নিজেদের জয়রথ অব্যাহত রেখেছে শেখ জামাল। বিকেএসপিতে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে দলটি ৩৯ রানে হারিয়েছে বিমান বাংলাদেশকে। এই জয়ে শেখ জামাল নিজেদের সুপার লীগের দৌড়ে এগিয়ে রাখলো বেশ ভালভাবেই। তাদের পয়েন্টও এখন ১২।
আশরাফুল চমকে পিছিয়ে পড়লো আবাহনী
ফতুল্লায় সকালে টসে জিতে ওল্ড ডিওএইচএসের অধিনায়ক মো. আশরাফুল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। তার সেই সিদ্ধান্ত বৃথা যেতে দেননি জিয়াউর রহমান। ব্যাট হাতে ওপেন করতে নেমে জিয়াউর রহমানের অর্ধশতক আর রমিজ পিঞ্জারার ৪২ ও আদনান রাজার ৪১ রানে ভর করে ওল্ড ডিওএইচএসের সংগ্রহ দাঁড়ায় ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৭ রান। জবাব দিতে নেমে আশরাফুলের বোলিং তোপে পড়ে ৫৮ রানে ৩ উইকেট হারিয়ে হোঁচট খায় আবাহনী। তবে সেখান থেকে আবাহনীর অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ৯৯ বলে ৭৪ ও মিথুন মানহাস ৬২ বলে ৬৫ রান করে সেই বিপর্যয় সামাল দেন। তবে তারা আউট হয়ে গেলে দলের আর কেউই তেমন সুবিধা করতে পারেনি। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে আবাহনী জয় থেকে মাত্র ৮ রান দূরে থাকতেই হেরে যায়। তাদের সংগ্রহ ২৪৯ রান। তবে ওল্ড ডিওএইচএসের এই জয়ে ব্যাট হাতে না হলেও বল হাতে ৫০ রানে ৪ উইকেট নিয়ে দলের অবদান রাখেন অধিনায়ক আশরাফুল।
আব্বাসের ৬ গাজীর জয়
ম্যাচটি ছিল মোহামেডানের এগিয়ে যাওয়ার। কিন্তু হলো না, নায়ার আব্বাসের আগুন ঝরানো বোলিংয়ে উল্টো মোহামেডান ক্লাবকে ৫০ রানে হারিয়ে জয়ের ধারায় ফিরলো গাজী ট্যাংক। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে জিতে মোহামেডানের অধিনায়ক নাঈম ইসলাম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে তার সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। নাসির হোসেনের ১০৬ বলে ৯২ ও মমিনুল হকের ৫০ রানে গাজী ট্যাংক সংগ্রহ করে ৮ উইকেট হারিয়ে ২৭৩ রান। জবাব দিতে নেমে মোহামেডানের ওপেনার ইমরুল কায়েস একাই লড়াই করে যান। তিনি ৮৬ রান করলেও ঠেকানো যায়নি পরাজয়। ৪৯.৩ ওভারেই ২০৩ রানে সব উইকেট হারিয়ে থেমে যায় মোহামেডানের ইনিংস। ফলে ৫০ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।
মুশফিকের সেঞ্চুরিতে শেখ জামালের জয়
বিকেএসপিতে টসে জিতে বিমানের অধিনায়ক শেখ জামালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। প্রথমে ৪৩ রানে ৩ উইকেট হারিয়ে শেখ জামাল হোঁচট খেলেও দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম। তার ১১৬ বলে করা ১০৬ রানে ভর করে শেখ জামালের সংগ্রহ দাঁড়ায় ৪৯.৫ ওভারে ২৪৫ রান। তবে জবাব দিতে নেমে পাকিস্তানি ফাওয়াদ আলমের ৮৫ বলে ৭৪ ও এহসানুল হকের ৫৪ বলে ৪৭ ঠেকাতে পারেনি বিমানের হার। শেষ পর্যন্ত আরাফাত সানি ও শুভর বোলিং তোপে পড়ে বিমান বাংলাদেশের সংগ্রহ ৪৭.১  ওভারে ২০৬ রান। ফলে ৩৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।

সংক্ষিপ্ত স্কোর
আবাহনী-ওল্ড ডিওএইচএস
ওল্ড ডিওএইচএস: ২৫৭ (৫০ ওভার) (জিয়াউর রহমান ৯১, রমিজ পিঞ্জারা ৪২, আদনান রাজা ৪১,  আশরাফুল ৫০/৪, এনামুল হক ২৭/২)
আবাহনী: ২৪৯/৯ (৫০ ওভার) (মাহমুদুল্লাহ রিয়াদ ৭৪, মিথুন মানহাস ৬২, পিটার ট্রেগো ৬৭/৩ ইলিয়াস সানি ৩২/২)
ফল: ওল্ড ডিওএইচএস ৮ উইকেটে জয়ী
মোহামেডান-গাজী ট্যাংক
গাজী ট্যাংক: ২৭৩/৮ (৫০ ওভার) (নাসির হোসেন ৯২, মমিনুল হক ৫০, নাজমুল মিলন ৩৪, নায়ার আব্বাস ২৪/৬, সানজামুল ইসলাম ৪৬/৩ )।
মোহামেডান: ২২৩ (৪৯.৩ ওভার) (ইমরুল কায়েস ৮৬, ওয়াহিদ ৩৬, রমিজ রাজা ৩৪, সৈয়দ রাসেল ৪৩/২, ওয়াহিদ ৭৭/২)।
ফল: গাজী ট্যাংক ৫০ রানে জয়ী
শেখ জামাল-বিমান বাংলাদেশ
শেখ জামাল: ৪৯.৫ ওভারে ২৪৫ (মুশফিকুর রহিম ১০৬, সোহরাওয়ার্দী শুভ ৩৬, আরাফাত সানি ১৮/৪, সোহরাওয়ার্দী শুভ ৪৫/২)।
বিমান বাংলাদেশ: ওভারে (ফাওয়াদ আলম ৭৪, এহসানুল হক ৪৭, মাশরাফি ৩৩/১, রেজাউল করিম ৪২/২, ফাওয়াদ আলম ৪২/২)
ফল: শেখ জামাল ৩৯ রানে জয়ী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


7 Responses to মুশফিকের সেঞ্চুরিতে শেখ জামালের রক্ষা

  1. Engineer Monir

    February 2, 2012 at 2:08 am

    Please make little bit bigger your word. thank you.

  2. sikiş izle

    March 13, 2012 at 5:53 am

    Great put up admin! i bookmarked your web blog site. i will glimpse forward in case you may have an e-mail record adding.

  3. online alışveriş

    March 14, 2012 at 4:23 am

    I was curious about your up coming post admin truly needed this web site super incredible webpage

  4. escort ilanlari

    March 14, 2012 at 5:05 am

    i cant get how you may reveal like this wonderful posts admin very much thanks

  5. sikvar

    March 14, 2012 at 6:04 am

    Superb submit admin thank you. I discovered what i was in search of right here. I’ll review entire of posts with this day time

  6. su arıtma cihazı

    March 14, 2012 at 11:22 am

    you are genuinely amount one particular admin your running a blog is astounding i at all times verify your website i’m guaranteed you might be the perfect

  7. smackdown oyunları

    March 14, 2012 at 2:50 pm

    Hello admin good post a lot thanks liked this website seriously significantly