Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বুয়েটে ধর্মঘট প্রত্যাহার, শনিবার থেকে ক্লাস শুরু

ঢাকা, ৪ মে: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলন প্রত্যাহার করেছে শিক্ষক সমিতি। আগামীকাল থেকে বুয়েটে ক্লাস-পরীক্ষা শুরু হচ্ছে। শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সাথে দীর্ঘ বৈঠক শেষে শিক্ষাসচিব এবং বুয়েট শিক্ষক সমিতির সভাপতি গণভবনের গেটে সাংবাদিকদের এসব কথা বলেন।

শিক্ষাসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, “বুয়েটের চলমান সমস্যা নিরসনের লক্ষ্যে শিক্ষক সমিতির সভাপতির নেতৃত্বে ১২ জন শিক্ষকের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাত হয়েছে। তিনি শিক্ষকদের সকল অভিযোগ এবং দাবির কথা শুনেছেন। গত ৭ এপ্রিল থেকে ক্লাস পরীক্ষা বন্ধ থাকায় প্রধানমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন। সকল সমস্য সমাধানের আশ্বাস দিয়ে তিনি বুয়েট শিক্ষকদের কাছে ক্লাস-পরীক্ষা শুরুর অনুরোধ জানিয়েছেন।”

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুয়েটের সকল অনিয়ম এবং সমস্যার তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যাবস্থা নিবেন।”

বুয়েট শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুজিবুর রহমান বলেন, “প্রধানমন্ত্রীর সাথে আমাদের আন্তরিক আলোচনা হয়েছে। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। সকল দাবি পূরণের দায়িত্ব তিনি নিয়েছেন। তিনি আমাদের কর্মবিরতি থেকে সরে এসে ক্লাস নেয়া শুরু করতে বলেছেন।”

শিক্ষক প্রতিনিধি দলের সামনে তিনি বলেন, “আগামীকাল আমাদের শিক্ষক সমিতির সাধারণ সভায় সকল শিক্ষককে আমরা বিষয়টি অবহিত করবো।”

তিনি এসময় কাল (শনিবার)থেকে ক্লাস শুরু এবং ধর্মঘট প্রত্যাহারে আশার কথাও জানান।

সন্ধ্যা পৌনে আটটায় শুরু হওয়া বৈঠক চলে রাত সোয়া নয়টা পর্যন্ত। বৈঠকে শিক্ষক সমিতির বারোজন্ প্রতিনিধি ছাড়াও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, শিক্ষাসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুজিবুর রহমানের নেতৃত্বে শিক্ষক সমিতির প্রতিনিধি দলে ছিলেন সহ সভাপতি ড. মো মাকসুদ হেলালী, কোষাধ্যক্ষ ড. আতাউর রহমান, সাধারণ সম্পাদক ড. আশরাফুল রহমান, যুগ্ম সম্পাদক ড. এন এম গোলাম জাকারিয়া, পত্রিকা সম্পাদক ড. মো. শাকিল আক্তার, সদস্য ড. এস কে সেকান্দার আলী, ড. এ বি এম বদরুজ্জামান, ড. মো, এহসান, ড. মো ওহাব খান, ড. মো. সোহেল রহমান ও ড. এ কে এম মাসুদ।

শুক্রবার সন্থ্যা ৬ টা ৪০ মিনিটে তারা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে গণভবনে প্রবেশ করেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট