Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কমিউনিটি ক্লিনিকগুলো ইন্টারনেট সংযোগসহ কম্পিউটার পাবে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ৩ মে: ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. আফম রুহুল হক  বলেছেন, সরকার তথ্যপ্রযুক্তির মাধ্যমে জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চায়। এজন্য গ্রামের কমিউনিটি ক্লিনিকগুলোতে ইন্টারনেট সংযোগসহ কম্পিউটার দেয়া হবে। এর ফলে গ্রামের সাধারণ মানুষ বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে চিকিৎসা বিষয়ে পরামর্শ নিতে পারবে। আধুনিক সকল স্বাস্থ্য সেবা পাবে।

 

বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘৪র্থ মেডিটক্স বাংলাদেশ ২০১২ এক্সপো’ এবং ‘৩য় ফার্মা বাংলাদেশ ২০১২ এক্সপো’ প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

বাংলাদেশেই এ ধরণের যন্ত্রপাতি তৈরিতে বিনিয়োগকারীরা যেন এগিয়ে আসেন সেজন্য সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বর্তমানে দেশের ওষুধ শিল্প অনেক সমৃদ্ধ হয়েছে। বর্তমানে দেশের বাইরেও রফতানি হচ্ছে ‍ওষুধ। এ ক্ষেত্রে আমরা পরিপূর্ণ হলেও এখনো চিকিৎসা সরঞ্জাম বাইরে থেকে আনতে হয়। এছাড়া ওষুধ শিল্পের প্রয়োজনীয় যন্ত্রপাতিও আমদানি করতে হচ্ছে।”

হাসপাতাল ও ওষুধ শিল্পের প্রয়োজনীয় যন্ত্রপাতি নির্মাণে শিল্প কারখানা স্থাপনের জন্য দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের প্রতি তিনি আহ্বান জানান।

কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস্) ইউএসএ এবং সেমস্ বাংলাদেশ যৌথভাবে তিনদিন ব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করেছে।

সেমস্ গ্লোবাল-ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিক-এর প্রেসিডেন্ট মেহেরুন এন. ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট