Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কাদের মোল্লার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছালো

স্টাফ রিপোর্টার: জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ১৯শে ফেব্রুয়ারি তারিখ পুনর্নির্ধারণ করা হয়েছে। গতকাল বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন। কাদের মোল্লার বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্ধারিত দিন গতকাল তার আইনজীবী তাজুল ইসলাম ট্রাইব্যুনালে জানান, কারাকর্তৃপক্ষ কাদের মোল্লাকে মামলার নথিপত্র দেখতে দেয়নি। এজন্য তার আইনজীবীরাও তার সঙ্গে সাক্ষাৎ করে মামলার ব্যাপারে প্রস্তুতি নিতে পারেননি। তাই অভিযোগ গঠনের শুনানির জন্য তাদের সময়ের প্রয়োজন। এর আগে সকালে কাশিমপুর কারাগার থেকে আবদুল কাদের মোল্লাকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। আবদুল কাদের মোল্লাকে ২০১০ সালের ১৩ই জুলাই গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে গত ১৮ই ডিসেম্বর প্রসিকিউশন আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করে। এতে কাদের মোল্লার বিরুদ্ধে হত্যা, লুটপাট, নারী ধর্ষণ, বাড়িঘরে অগ্নিসংযোগসহ নানা অপরাধের অভিযোগ আনা হয়েছে। এদিকে, জামায়াতের আরেক নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে ১৭, ১৮, ১৯ ও ২০তম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছে ট্রাইব্যুনাল। সকালে ১৭তম সাক্ষী রবিউল আনাম খান, ১৮তম সাক্ষী এসএম আমিরুল ইসলাম, ১৯তম সাক্ষী ফাতেমা বেগম ও ২০তম সাক্ষী মো. নেসারের সাক্ষ্যগ্রহণ করা হয়। এরা সবাই জব্দতালিকার সাক্ষী। এদের মধ্যে রবিউলের জেরা করা হলেও অন্য সাক্ষীদের আসামিপক্ষ জেরা করেনি। রবিউল বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে ক্যাটালগার হিসেবে কর্মরত। তাকে জেরা করেন এডভোকেট মিজানুল ইসলাম। তিনি বলেন, আপনি যে প্রতিষ্ঠানে চাকরি করেন তার প্রধানের পদবী কি। সাক্ষী বলেন, মহাপরিচালক। আইনজীবী বলেন, জব্দনামায় উল্লিখিত পত্রিকাগুলো (সমকাল, নিউএজ, ভোরের কাগজ, জনকণ্ঠ) ১৯৮০-এর দশকের পরে প্রকাশনা শুরু করেছে। সাক্ষী বলেন, জি। আইনজীবী বলেন, এই পত্রিকাগুলোর প্রতিবেদনের বস্তুনিষ্ঠতা সম্পর্কে আপনার ধারণা নেই। সাক্ষী বলেন, জি। পরে ট্রাইব্যুনালের কার্যক্রম আজ পর্যন্ত মুলতবি করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


4 Responses to কাদের মোল্লার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছালো

  1. sikiş izle

    March 13, 2012 at 7:41 am

    Fantastic article admin thank you. I discovered what i used to be in search of here. I will review entire of posts with this time of day

  2. sikvar

    March 14, 2012 at 6:22 am

    Greetings thanks for excellent put up i was searching for this situation previous two nights. I’ll search for up coming valuable posts. Have fun admin.

  3. su arıtma cihazı

    March 14, 2012 at 11:43 am

    Definitely vital put up admin good one particular i bookmarked your word wide web sheet see you in future web site post.

  4. smackdown oyunları

    March 14, 2012 at 4:26 pm

    Hello admin excellent put up very much thanks adored this webpage really a lot