Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৬ মে ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

ঢাকা, ২ মে: ঢাকায় আসছেন ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর। সংস্কৃতি মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ৬ মে সকালে তিনি ভারত থেকে ঢাকায় আসবেন। ৬ ও ৭ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে যাচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকী উত্সবের সমাপনী। আর এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শর্মিলা ঠাকুর।

রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশত জন্মবার্ষিকীর সমাপনী অনুষ্ঠান উপলক্ষে উত্সব উদযাপন কমিটির সভাপতি রামেন্দু মজুমদার জানিয়েছেন, অনুষ্ঠানে শর্মিলা ঠাকুর উপস্থিত সবাইকে কবি গুরুর কবিতা আবৃত্তি করে শোনাবেন। এ আয়োজনে শর্মিলা ঠাকুর ছাড়াও আমন্ত্রিত বিদেশি অতিথি হিসেবে আরো থাকবেন বিশিষ্ট রবীন্দ্র গবেষক, রবীন্দ্র সংগীতশিল্পীরা।

সংস্কৃতি মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শর্মিলা ঠাকুর ৭ মের সমাপনী অনুষ্ঠান শেষ করেই ফিরে যাবেন ভারতে।
শর্মিলা ঠাকুর এর আগে গত বছরের নভেম্বরে সর্বশেষ ঢাকায় এসেছিলেন। ঢাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের ব্যক্তিজীবন এবং কিছু উল্লেখযোগ্য সাহিত্য রচনার পেছনের গল্প নিয়ে তৈরি নাটক ‘লাইফ আনএন্ডিং’-এ অভিনয় করেছিলেন তিনি। সৌমিত্র মিত্রের চিত্রনাট্য ও নির্দেশনায় আরে অভিনয় করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, কলকাতার মঞ্চনাটকের বর্ষীয়ান অভিনেতা জগন্নাথ গুহ।

১৯৪৬ সালের ৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেছিলেন শর্মিলা ঠাকুর। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে শর্মিলা ঠাকুরের চলচ্চিত্রে আগমন ঘটে। ১৯৬৯ সালে ‘আরাধনা’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য ফিল্মফেয়ারের সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন শর্মিলা ঠাকুর। ১৯৬৯ সালের ২৭ ডিসেম্বর তিনি ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক ও প্রখ্যাত ক্রিকেটার পতৌদির নবাব মনসুর আলী খান পতৌদিকে বিয়ে করেন। শর্মিলা ঠাকুর ভারতের জাতীয় পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কারসহ আরো অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন। ২০০৪ সাল থেকে ২০১১ সালের মার্চ মাস পর্যন্ত ভারতের সেন্সর বোর্ডের দায়িত্বে ছিলেন তিনি। ইউনিসেফের শুভেচ্ছা দূত শর্মিলা ঠাকুর ২০০৪ সালে ফ্রান্সের সম্মানজনক কমান্ডার অব দ্য আর্টস অ্যান্ড লেটারস অব ফ্রান্স-এ ভূষিত হন।

প্রয়াত মনসুর আলী খান পতৌদির সহধর্মিণী শর্মিলা ঠাকুরের তিন সন্তানের একজন বলিউডের জনপ্রিয় অভিনেতা সাইফ আলী খান। শর্মিলা ঠাকুরের অপর দুই সন্তানের মধ্যে সোহা আলী খানও বলিউডের একজন অভিনেত্রী।সূত্র: ওয়েবসাইট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to ৬ মে ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

  1. MUHAMMED TAWFIQ

    May 2, 2012 at 2:52 pm

    bikini te ok josh lage

    [WORDPRESS HASHCASH] The poster sent us ’0 which is not a hashcash value.