Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ঢাকায় প্রথম ফ্রিল্যান্স আউটসোর্সিং সম্মেলন ১৬ মে

ঢাকা, ১ মে: আউটসোর্সিংয়ে জড়িত মুক্ত পেশাজীবীদের (ফ্রিল্যান্সার) নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ঠিকাদার অভিনন্দন দিবস’ (কন্ট্রাক্টর অ্যাপ্রেসিয়েশন ডে)। আগামী ১৬ মে ঢাকার ইমানুয়েলস ব্যানকিউট হলে অনুষ্ঠিত হবে এই সম্মেলন। তবে ঢাকার পাশাপাশি অনলাইনে আমেরিকার অস্টিন, ফিলিপাইনের ইলিগান এবং ম্যানিলায়ও ওডেস্কের এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দিনব্যাপী এ সম্মেলনের অনলাইনে আইটসোর্সিংয়ের সবচেয় জনপ্রিয় ওয়েবসাইট (অনলাইন মার্কেটপ্লেস) ওডেস্ক (www.odesk.com)। সম্মেলনে মুক্ত পেশাজীবীরা একে অপরের সঙ্গে কাজ নিয়ে আলোচনা করবেন এবং ওডেস্ক বিশেষজ্ঞরা  নানা কাজ শেখাবেন বলে জানা গেছে।
ওডেস্ক এর দাপ্তরিক ফেসবুক ফ্যানপেজ (www.facebook.com/odesk) থেকে এ তথ্য জানা গেছে। ফ্যানপেজের স্টাটাসে লেখা হয়েছে, ‘Our first oDesk Contractor Appreciation Day will be held in DHAKA on May 16 — we are thrilled to be celebrating with our Bangladeshi contractors in their home country! Due to the popularity of this event, we will be sending invitations to users’ registered email addresses with unique registration codes. Looking forward to seeing you there!’

স্ট্যাটাস থেকে জানা গেছে, ইতিমধ্যে ওডেস্ক বাংলাদেশের অনেক ফ্রিল্যান্সারকে এ ব্যাপারে অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ পাঠিয়েছে। মুক্ত পেশাজীবীর মেইলে পাঠানো নিবন্ধিত ফরমটি পূরণ করার পর স্বয়ংক্রিয় একটি প্রবেশপত্র পাওয়া গেছে।
এই প্রবেশপত্রটি দেখিয়েই আগামী ১৬ মে’র অনুষ্ঠানে অংশ নিতে পারবেন দেশের ফ্রিল্যান্সাররা।

সম্মেলনে যোগদানের আমন্ত্রনপত্র পাওয়া ফ্রিল্যান্সর মোহাম্মদ সোলাইমান এ বিষয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘‘দাওয়াতপত্র পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত। বাংলাদেশের ওডেস্কে কাজ করা ফ্রিল্যান্সারদের জন্য এটি একটি বড় পাওয়া। আশা করছি ওডেস্কের অনেক বিশেষজ্ঞের সঙ্গে এ আয়োজনে দারুণ কিছু শেখা যাবে।’’

সূত্র মতে, অভিনন্দন ও অভিজ্ঞতা বিনিময় দিবস উদযাপনে ওডেস্ক এর চুক্তিবদ্ধ মুক্ত পেশাজীবীদের ভোটের মাধ্যমে বিভিন্ন শহরের মধ্যে ঢাকাকে নির্বাচিত করা হয়েছে। জানা গেছে, বিরল এই আনন্দ মুহূর্ত ফ্রেমবন্দি করতে সম্মেলনে অভিজ্ঞতা বিনিময়ের পাশপাশি চলবে বিশেষ ফটোসেশন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to ঢাকায় প্রথম ফ্রিল্যান্স আউটসোর্সিং সম্মেলন ১৬ মে

  1. Mahbub

    May 2, 2012 at 3:29 am

    Thats good….!! I m interested. Is there any chance for the ordinaries to join in the pro-gramme…?