Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ঢাবি শাখা ছাত্রলীগের ১৩৫ সদস্যের কমিটি

ঢাকা, ১ মে: দীর্ঘ ১০ মাস পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ১৩৫ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটিতে ত্যাগী ও পরিশ্রমীদের পদ দেয়া হয়েছে বলে বার্তা২৪ ডটনেটকে জানিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় এইচ এম সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত ও সাবেক বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সোহেল রানা টিপু ও সাধারণ সম্পাদক সাজ্জাদ শাকিব সুপারিশকৃত নতুন কমিটির সদস্যরা হলেন সহ-সভাপতি এম.এম রবিউল ইসলাম লিটন, মো. শাহিনুর রহমান, আবু তাহের, আতিকুর রহমান রতন, মিথুন কুমার দাস, ফারুক হোসেন, আনোয়ার হোসেন সুমন, নুর মোহাম্মদ, এ.এস.এম মাসুম, মহসিন মিয়া, এরশাদ হোসেন, সিফাতুদ দোজা মো. সগীর (সিফাত), দীন ইসলাম, মোহাম্মদ আনিসুর রহমান, মো. মনির হোসেন, অনুশীলা বিশ্বাস তিতলি, ফিরোজ আহমেদ, তাজিবুল হাসান তাজিন, হামিদুল্লাহ মিয়া অমিত, মানিক, আল ইমরান, তৌহিদুজ্জামান সরকার ধ্রুব, রাকিবুল আলম সৌরভ, রাফিউল হাসান, মাসুম, শরিফুল হাসান ফারুক, মমিন সরদার, হাবিবুর রহমান সুমন, এনায়েত হোসেন রেজা, হিমেল।

 

যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন সঞ্জয় কুমার মুখার্জী, আল আমিন, আলী রেজা রাবিব, আসাদুজ্জামান জনি, মো.নাহিদ হাসান, ফিরোজ মিয়া, রেজাউল করিম রেজা।

 

সাংগঠনিক সম্পাদকরা হলেন আপেল মাহমুদ সবুজ, মহমুদুল ইসলাম জেমস, শেখ গহীন সামাদ, মাকসুদুর রহমান, চন্দ্র শেখর মন্ডল, মো. ইব্রাহিম মিয়া, আদিত্য নন্দী।

 

প্রচার সম্পাদক শাহীদুর রহমান শাহেদ, উপ-প্রচার সম্পাদক যোবায়ের মিঠু, দফতর সম্পাদক আবু বকর শাহীন, উপ-দফতর-আব্দুল ওয়াদুদ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক-ফিরোজ হোসাইন; উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক-আল আমিন; শিক্ষা ও পাঠচক্র সম্পাদক- সাজ্জাদুল ইসলাম মিঠু মীর; উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক-ফজলুল হক সুমন; সাংস্কৃতিক সম্পাদক-কাজী কামরুল হাসান সুজন, উপ-সাংস্কৃতিক সম্পাদক- জসীম; ক্রীড়া সম্পাদক-আসিফ জামান শিশির; উপ-ক্রীড়া সম্পাদক-ফরহাদ, সমাজসেবা সম্পাদক-মহিদুল ইসলাম মুহিদ, উপ-সমাজসেবা সম্পাদক-আব্দুস সামাদ সোহাগ, পাঠাগার সম্পাদক-জুলফিকার আলী বিশ্বাস; উপ-পাঠাগার সম্পাদক-সমুন কৃষ্ণ রায়, তথ্য ও গবেষণা সম্পাদক-দিদার মো. নিজামুল ইসলাম; উপ-তথ্য ও গবেষণা সম্পাদক-মশিউল ইসলাম মেহেদী, পরিবেশ সম্পাদক-এনামুল হক; উপ-পরিবেশ সম্পাদক-মনিরুল হক শিমুল, আইন বিষয়ক সম্পাদক-কাজী সামিউল সানি, উপ-আইন সম্পাদক-ডাল্টন; স্কুলছাত্র বিষয়ক সম্পাদক-আসাদুজ্জামান আসাদ, উপ-স্কুলছাত্র বিষয়ক সম্পাদক-সাইফুজ্জামান শ্যামল, অর্থ সম্পাদক-অসীম বৈদ্য; উপ-অর্থ সম্পাদক-অহিদুজ্জামান, আপ্যায়ন সম্পাদক-এইচ এম শাহ আলম; উপ-আপ্যায়ন সম্পাদক-শাহীন, ধর্ম বিষয়ক সম্পাদক-নওশেদ উদ্দিন সজুন; উপ-ধর্ম বিষয়ক সম্পাদক-আরিফুজ্জামান রোহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক-মোজ্জামেল হক লেলিন; উপ-আন্তর্জাতিক সম্পাদক-ফজলুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক-আসাদুজ্জামান নয়ন; উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক-ইউনুচ আলী, ছাত্রী বিষয়ক সম্পাদক-সামিয়া আক্তার জাহান; উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক-চৈতী রানী বিশ্বাস, বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক- কাজী আব্দুর রাশেদ, উপ-বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক-মনিরুল হক শিমুল, গণশিক্ষা বিষয়ক সম্পাদক-সাদেক, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক-রাশিদুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক: ফয়সাল; উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক-রেজওয়ান আহমেদ, ছাত্রবৃত্তি সম্পাদক-সামসুল আলম চৌধুরী, উপ-ছাত্রবৃত্তি সম্পাদক-হাবিব, সাহিত্য সম্পাদক-শফিকুল ইসলাম, উপ-সাহিত্য সম্পাদক-খায়ের, গণযোগাযোগ উন্নয়ন সম্পাদক-টগর, উপ-গণযোগাযোগ সম্পাদক-হাসানুজ্জামান সমীর, মানব সম্পাদক উন্নয়ন-মো. মনসুর আহমদ তুহিন; উপ-মানব সম্পদ উন্নয়ন সম্পাদক-ইসতিয়াক খান, কর্মসূচি পরিকল্পনা সম্পাদক- আশিকুজ্জামান সেতু; উপ-কর্মসূচি পরিকল্পনা সম্পাদক-দেলুয়ার হোসেন রনি, মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক-আব্দুর রাজ্জাক লালন, উপ-মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ক সম্পাদক-ইমন।

 

সহ-সম্পাদকরা হলেন জ্যোতিময় বিশ্বাস, দারুস-সালাম শাকিল, ইলিয়াস সানি, মাসুদ হোসেইন, দিদারুল ইসলাম, জহির, তানজিরুল ইসলাম শিমুল, তরিকুল ইসলাম, আখলাকুর রহমান বনন, দেওয়ান বদরুল হাসান তুষার, সুমন, সোহাগ, ওবায়দুল, খায়রুল ইসলাম, মোবারক হোসেন, অর্নিবান পাল।

 

সদস্যরা হলেন শাহাজালাল, হাসিবুল হক, মীর মেহেদী মাহমুদ, সঞ্জয় বাড়ই, অনুপ চ্যাটার্জী, শামসুজ্জামান সুমন, নুর-ই আলম সিদ্দিকী মিলন, মামুন, রেজায়ানুল হক চৌধুরী শোভন, শিহান, টিপু দাস, সাইফুদ্দিন, দীপক, সাদ্দাম, বাঁধন, আসিফ ইসফাক, উত্তম কুমার রায়, দেবাশীষ শিকদার সিদ্ধার্থ ও অনিক।

 

নতুন কমিটি সর্ম্পকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বার্তা২৪ ডটনেটকে বলেন, ‘‘দীর্ঘ সাত বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এই কমিটিতে যোগ্য ও পরিশ্রমীদেরই স্থান দেয়া হয়েছে।’’

 

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান বলেন, ‘‘কমিটি হয়েছে শুনেছি তবে কমিটি কতো সদস্য বিশিষ্ট তা আমি জানি না। জেনে জানাবো।’’

 

নতুন এ কমিটি সর্ম্পকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর শরীফ বার্তা২৪ ডটনেটকে বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে একটি কমিটি করে দিতে বলেছিলেন। নতুন এই কমিটিতে আমার স্বাক্ষর নেই। এ কমিটি সর্ম্পকে আমি জানি না।’’

 

গত বছরের ১১ জুলাই  কেন্দ্রীয় কমিটি ঘোষণার সময়ই মেহেদি হাসান ও  ওমর শরীফকে  কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক রেখে এ কমিটি প্রথম  ঘোষণা করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট