Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মধ্যরাতে টক শোতে অংশ নিয়ে বের হওয়ার পরপরই বিএনপি নেতা রতন আটক

ঢাকা, ৩০ এপ্রিল: বিএনপি ও সাবেক ছাত্রদল নেতা কামরুজ্জামান রতনকে রাত পৌনে ১টায় মৌচাক থেকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

রতনের ভাই জানান, যারা রতনকে ধরে নিয়ে যান তারা নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেন। মৌচাকে অবস্থিত দেশটিভির একটি টক শোতে অংশ নিয়ে বের হওয়ার পরপরই তাকে আটক করা হয়। ওই টক শোতে আওয়ামী লীগের একজন এমপিও ছিলেন।

কামরুজ্জামান রতনের মোবাইলে ফোন করলে তার স্ত্রী নূর-ই-জান্নাত জানান, তার স্বামী রতনের বিরুদ্ধে কোন মামলা কিংবা অভিযোগ নেই। অথচ মধ্যরাতে কোন গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই গণমাধ্যম কর্মীদের সামনে থেকে ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নিয়ে গেছে। বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ড. রফিকুল ইসলাম হিলালী বলেছেন, কামরুজ্জামান রতন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এবং ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন। গতকাল রাতে দেশ টিভি’র ‘সোজা কথা’ শেষ হওয়ার পর তিনি আওয়ামী লীগের নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু ও সোজা কথার পরিচালক জাহাঙ্গীর হোসেনের সঙ্গে অফিস থেকে নামছিলেন। পথে তাদের সামনেই ডিবি পুলিশ পরিচয়ে রতনকে আটক করে নিয়ে যায়। এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের এডিসি মাসুদুর রহমান বলেন, এ বিষয়ে আমি  কিছুই জানি না।

নব্বইয়ের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ডাকসাইটের নেতা ছিলেন রতন। নিঁখোজ বিএনপি নেতা ইলিয়াস আলীর একজন ঘনিষ্ঠ সহযোগী ছিলেন তিনি। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদের পরিচালিত গ্রুপটিকে ইলিয়াস-রতন গ্রুপ নামে সবাই চিনতো। এরশাদবিরোধী আন্দোলনে রতনের কার‌্যকরী ভূমিকা ছিল।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট