Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তৃতীয় অপশক্তি ইলিয়াসকে গুম করেছে: শিল্পমন্ত্রী

ঢাকা, ২৯ এপ্রিল: শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়া বলেছেন, তৃতীয় কোনো অপশক্তি ইলিয়াস আলীকে গুম করেছে। এ অপশক্তি দেশে অরাজক পরিস্থিতি তৈরি করে গণতান্ত্রিক প্রক্রিয়া ও অর্থনৈতিক উন্নয়ন বাধাগ্রস্ত করতে উঠে পড়ে লেগেছে।

রোববার বিকালে শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ গার্মেন্টস এক্সাসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) নতুন নির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘‘এ অপশক্তি দেশে নৈরাজ্যে সৃষ্টি করে মানুষ খুন ও শিল্প উৎপাদন বন্ধ করে দেশের অর্থনীতিকে পেছনের দিকে ঠেলে দেবার অপচেষ্টা করছে।’’

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন, বিজিএপিএমইএ‘র প্রেসিডেন্ট রাফেজ আলম চৌধুরী, সহসভাপতি নাজিম উদ্দিন চৌধুরী, মোজাহরুল হক সহিদ, পরিচালক সালেহ আহমেদ বাবু, হাসানুল করিম তমিজ, নজরুল ইসলাম খান।

বৈঠকে গার্মেন্টস্ এক্সাসরিজ ও প্যাকেজিং শিল্পখাতে বিদ্যমান সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় তারা বলেন, ‘‘সরকারের যথাযথ নীতি সহায়তা পেলে আগামী ২০১৮ সালের মধ্যে গার্মেন্টস এক্সাসরিজ ও প্যাকেজিং শিল্পখাতে ১২ বিলিয়ন মার্কিন ডলার আয় করা সম্ভব। বর্তমানে এ শিল্পখাতে উৎপাদিত ৩০টি আইটেম থেকে রফতানির মাধ্যমে বছরে তিন বিলিয়ন মার্কিন ডলার আয় হচ্ছে।’’

রফতানি আয় বৃদ্ধির এ বিপুল সম্ভাবনা কাজে লাগাতে গার্মেন্টস এক্সাসরিজ ও প্যাকেজিং শিল্পখাতকে এসএমই নীতিমালায় ঘোষিত বুস্টার সেক্টরের আওতাভুক্ত করার দাবি জানান নেতারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট