Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রোববার ও সোমবার বিএনপির হরতাল

ঢাকা, ২৮ এপ্রিল: বেঁধে দেয়া সময়ের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীকে ফেরত না দেয়ায় আগামীকাল রোববার ও পরদিন সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

 

রোববার বিকেলে জোটের সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

ইলিয়াস আলীকে ফেরত পাওয়ার দাবিতে টানা তিনদিন হরতাল শেষে মঙ্গলবার সন্ধ্যায় গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শনিবারের মধ্যে ফেরত না দিলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছিলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

 

গত ১৭ এপ্রিল রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে নিখোঁজ হন এম ইলিয়াস আলী। বিএনপি দাবি করছে, সরকারের গোয়েন্দা সংস্থা তাকে উঠিয়ে নিয়ে গেছে। ইলিয়াস আলীকে উদ্ধারের জন্য ইতিমধ্যে র‌্যাব দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও কোনো কূলকিনারা করতে পারেনি।

 

এর আগের টানা তিনদিনের হরতালে সিলেটের বিশ্বনাথে পুলিশের গুলিতে তিন বিএনপি কর্মী মারা যায়। সারাদেশে ব্যাপক সংঘর্ষ, ভাঙচুর ও গ্রেফতারের ঘটনা ঘটে। এ ইস্যুতে প্রধান বিরোধী দল বিএনপি সরকার পতনের এক দফা আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to রোববার ও সোমবার বিএনপির হরতাল

  1. suman chowdhury

    April 29, 2012 at 12:55 am

    ইলিয়াসালী তো জাতীয় নেতায় পরিনত হয়ে যাচ্ছে! শেখমুজিব, জিয়া, আহসানউল্লাহ মাস্টার, কিবরিয়া এদের হত্যার পরতো এতো হরতাল দেখলাম না। জাতিয় ইস্যু বাদ দিয়ে শুধু এক ইলিয়াসকে নিয়া ভাবলেতো আর দেশ চলবেনা। মি. ইলিয়াস এমন কত মানুষকে গুম করেছে, আজ তাই তাকে গুম হতে হয়েছে। না বি.এন.পি না আমলীগ এর জন্য দায়ী। ইলিয়াসের কৃতকর্মই তার এই অবস্থার জন্য দায়ী। রাজনীতিতে বিশ্ব জুড়ে হত্যা আর গুম হওয়ার ঘটনা নেহায়েত কম নয়। সব দুর্ভোগ মেনে নেয়া যেত যদি জাতীয় কোন নেতা হতো, ইলিয়াস মাত্র একজন বি.এন.পি কেডার। তার জন্য এত কিছু ? বি.এন.পি-র হাতে মনে হয় আর কোন কাজ নেই। চরম ডিসগাস্টিং !