Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা

ঢাকা, ২৮ এপ্রিল: আজ শনিবার বিকেল পাঁচটায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দেশের প্রগতিশীল রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেবে জাতীয় নাগরিক কমিটি।

মিয়ানমারের সাথে সমুদ্রমসীমার বিরোধে বিজয়ী প্রধানমন্ত্রীর এই সংবর্ধনা অনুষ্ঠানের ২৫ হাজার বিশিষ্ট নাগরিককে নিমন্ত্রণ করা হয়েছে। এছাড়াও আওয়ামী লীগসহ মহাজোটের নেতাকর্মীরাও উপস্থিত থাকবেন এই সংবর্ধনা অনুষ্ঠানে। নাগরিক কমিটি সূত্র বা২৪কে এ তথ্য নিশ্চিত করেছেন।
বাংলাদেশের সমুদ্রসীমানায় এক লাখ ১১ হাজার বর্গকিলোমিটার এলাকা বাংলাদেশের দখলে আসায় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেবার সিদ্ধান্ত নেন নাগরিক কমিটির সদস্যরা।
আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল জানান, জাতীয় অধ্যাপক ড. জিল্লুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে এই নাগরিক কমিটির মোট সদস্য সংখ্যা ৫০১ জন। নাগরিক কমিটির মুখপাত্র হিসেবে রয়েছেন দেশবরেণ্য অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান।
ইতোমধ্যেই নাগরিক কমিটির নেতারা আনুষ্ঠানিকভাবে শেখ হাসিনাকে গণভবনে গিয়ে আমন্ত্রণপত্র দিয়ে এসেছেন।
নাগরিক কমিটি সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর এই সংবর্ধনা অনুষ্ঠানে দেশের সব কয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, গত তিন বছরে একুশে পদক এবং স্বাধীনতা পদক বিজয়ী, দেশের বেশ কয়েকটি জাতীয় পত্রিকার সম্পাদক, টেলিভিশন ব্যক্তিত্ব, কলামিস্ট, সংস্কৃতিকর্মী, ব্যবসায়ী সংগঠনের নেতাসহ দেশের বিভিন্ন পেশার স্বনামধন্য নাগরিকরা উপস্থিত থাকবেন।
এছাড়াও মহাজোটের শরীক দলগুলোর শীর্ষ নেতা, কমিউনিস্ট পার্টির নেতা এবং আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের এক দায়িত্বশীল নেতা।
সমুদ্রবিজয় উপলক্ষে শেখ হাসিনার এটা হবে দ্বিতীয় গণসংবর্ধনা। এর আগে যুবলীগ নেতৃত্বাধীন যুব সংগ্রাম পরিষদ রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে একটি যুব-গণ সংবর্ধনার আয়োজন করে। আগামী মাসের ১৭ তারিখে আরেকটি সংবর্ধনার প্রস্তুতি নিচ্ছে ছাত্রলীগ।
আনুষ্ঠানিক সংবর্ধনার পাশাপাশি জাতীয় সংসদে, মন্ত্রীপরিষদ বৈঠকে, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় অনানুষ্ঠানিক অভিবাদন এবং সংবর্ধনা পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সমুদ্রজয় উপলক্ষে শেখ হাসিনাকে জাতীয় সংসদে ধন্যবাদ জানান বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া। পরবর্তীতে তার দলের ভারপ্রাপ্ত মহাসচিব এক অনুষ্ঠানে ধন্যবাদ ফিরিয়ে নেন।  ধন্যবাদ দিয়ে ধন্যবাদ ফিরিয়ে নেয়ার এই ঘটনাটিকে ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট