Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসকে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

ঢাকা, ২৮ এপ্রিল: সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও বাস্তবে তা বিশ্বাস করে না দাবি করে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “ইলিয়াস আলীকে না পাওয়া পর্যন্ত বিএনপি’র আন্দোলন চলবে। আমরা আশা করবো সরকার বিকেল পাঁচটার মধ্যে তাকে ফিরিয়ে দেবে। অন্যথায় সংবাদ সম্মেলনে নুতন কর্মসূচি।”

 

শনিবার সকালে জিয়ার মাজারে সাংবাদিকদের তিনি একথা বলেন।

 

গত ২২, ২৩ ও ২৪ এপ্রিল দেশব্যাপী হরতাল চলাকালে বিএনপি’র ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানসহ জাতীয়তাবাদী মহিলা দলের যেসব নেত্রী গ্রেফতার হয়েছিলেন মুক্তির পর তাদের নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

এ সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মুক্তি পাওয়া জেবা খান, সুলতানা আহমেদ, সাহিদা আখতার রিতাসহ ১৫ জন উপস্থিত ছিলেন। তারা সবাই বুধবার জামিনে মুক্তি লাভ করেন।

 

মির্জা ফখরুল বলেন, “ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়াই হলো সমস্যা সমাধানের একমাত্র পথ। আমরা এখনো আশাবাদী যে, সরকার ইলিয়াস আলীকে ফিরিয়ে দেবে। অন্যথায় সরকারই তাদের ক্ষতি করবে।”

 

তিনি বলেন, “বিরোধী দলের ওপর দোষ চাপানোর জন্য সরকার ইলিয়াস আলীকে ফেরত না দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। আমরা সরকারকে বলতে চাই, তাকে জীবিত অবস্থায় ফিরিয়ে দিন। নইলে এর পরিণতি শুভ হবে না। আমরা এখনো বিশ্বাস করতে চাই- সরকার পাঁচটার মধ্যে ইলিয়াসকে ফিরিয়ে দেবে।”

 

মির্জা ফখরুল বলেন, “বিকেল পাঁচটার আল্টিমেটাম শেষ হলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সংবাদ সম্মেলন করে বিএনপি পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে।”

 

তিনি বলেন, “গত তিন বছরে সরকার ১২৭ জন রাজনৈতিক কর্মীকে গুম করেছে। ইলিয়াস আলীর গুম হওয়ার ঘটনায় গোটা বিশ্ব উদ্বিগ্ন। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, আমেরিকা, বৃটেনের হাউজ অব কমন্স, ইউরোপীয় ইউনিয়ন ও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ওয়াচ সবাই এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। দেশবাসী আজ হতাশার মধ্যে আছে। এখনো ইলিয়াস আলীকে খুঁজে পায়নি সরকার। তারা দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এটা জনগণ মেনে নেবে না।”

 

তিনি বলেন, “রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও মুজাহিদুল ইসলাম সেলিম সাহেবরা বলছেন, তাদের নিরাপত্তা নেই। রাজনীতিকে এভাবে গুম করে সরকার গণতন্ত্রকে গুম করছে।”

 

মির্জা ফখরুল বলেন, “সরকার সাংবাদিক দম্পতি সাগর-রুনি, সৌদি কূটনীতিক খালাফ হত্যাসহ কোনো হত্যাকাণ্ডের সুরাহা করতে পারেনি। হত্যাকারীরা ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে। এভাবে দেশ চলতে পারে না।”

 

হরতাল দেয়া হবে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “বিকেলে সংবাদ সম্মেলনে কর্মসূচি দেয়া হবে। তখন জানতে পারবেন।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট