Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

অস্ট্রেলিয়ার সিরিজ জয়

ডমিনিকা, ২৭ এপ্রিল: ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-০তে জিতে নিয়েছে মাইকেল ক্লার্কের অস্ট্রেলিয়া। ব্রিজটাউনে সফরের প্রথম টেস্টে তিন উইকেটে জয়ী হয় অস্ট্রেলিয়া। এরপর পোর্ট অব স্পেনে দ্বিতীয় টেস্টটি অমীমাংসিতভাবে শেষ হলে দুই টেস্টে ১-০তে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া।

ডমিনিকায় তৃতীয় টেস্ট জিতে সিরিজ ড্র করার সুযোগ ছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে। কিন্তু শেষ রক্ষা হয়নি স্বাগতিকদের। ৭৫ রানে হার মানে ড্যারেন সামির ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ১১০ রানে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২৫৯ রানের বেশি এগুতে না পারায় ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৭০ রান। এ অবস্থায় ব্যাট হাতে ভালোই জবাব দিচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ৬৭.১ ওভার মোকাবেলায় ১৭৩ রান করে ৫ উইকেট হারিয়ে।

পঞ্চম দিনে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে আঘাত হানেন মাইকেল ক্লার্ক এবং নাথান লায়ন। এই দুই বোলারের আঘাতে পঞ্চম দিনে মাত্র ২৯/২ ওভার মোকাবেলা করতেই ২৯৪ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ফলে ৭৫ রানে ডমিনিকা টেস্ট নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া। সেই সাথে ২-০তে সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়া।

মাইকেল ক্লার্ক ডিওন্যারিন এবং রামপালের উইকেটটি নেন। অপরদিকে নাথান লায়ন নেন উইকেটকিপার কার্লটন বাগ, কেমার রোচ এবং অধিনায়ক ড্যারেন সামির উইকেটটি।

শেষদিকে অধিনায়ক ড্যারেন সামির দ্রুতগতিতে ৫১ বলে ৬১ রান দলের হার এড়াতে যথেষ্ট ছিল নাম, পরাজয়ের ব্যবধান কমিয়েছে মাত্র। সামি চারটি বাউন্ডারি ও তিনটি দৃষ্টিনন্দন ছক্কা হাঁকান। সবশেষে ব্যাট করতে নামা শিলিংফোর্ড ৩১ রানে অপরাজিত থাকেন।

দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মাইকেল ক্লার্ক পাঁচটি, নাথান লায়ন তিনটি এবং হিলফেনহাস ও ওয়াটসন একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
টস: অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩২৮/১০ (১১৪.৫ ওভার) (ওয়ার্নার ৫০, ওয়াটসন ৪১, পন্টিং ২৩, মাইকেল ক্লার্ক ২৪, ওয়েড ১০৬, স্টার্ক ৩৫, অতিরিক্ত ১৫; শিলিংফোর্ড ৬/১১৯)
অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২৫৯/১০ (৮৫ ওভার) (কাওয়ান ৫৫, পন্টিং ৫৭, ক্লার্ক ২৫, মাইক হাসি ৩২, স্টার্ক ২১, অতিরিক্ত ২২; শিলিংফোর্ড ৪/১০০, কেমার রোচ ৩/৪০, ডিওন্যারিন ৩/৪৫)
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২১৮/১০ (৮৭.২ ওভার) (ব্যারেথ ২৯, পাওয়েল ৪০, চন্দরপল ৬৮, রামপাল ৩১, অতিরিক্ত ৯; নাথান লায়ন ৪/৬৯, স্টার্ক ২/২৯)।
ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস: ২৯৪/১০ (৯৬.৩ ওভার) (পাওয়েল ২৪, ব্র্যাভো ৪৫, চন্দরপল ৬৯, ড্যারেন সামি ৬১, শিলিংফোর্ড ৩১ অপ:, অতিরিক্ত ১২; মাইকেল ক্লার্ক ৫/৮৬, নাথান লায়ন ৩/৮৭)।
ফল: অস্ট্রেলিয়া ৭৫ রানে জয়ী।
সিরিজ: তিন ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০তে সিরিজ জয়।
ম্যান অব দ্য ম্যাচ: ম্যাথু ওয়েড (অস্ট্রেলিয়া)
ম্যান অব দ্য সিরিজ: শিবনারায়ন চন্দরপল (ওয়েস্ট ইন্ডিজ)।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট