Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনপি বা মজিনা কেউ কিছু বলছে না

ঢাকা, ২৬ এপ্রিল : বিএনপির ‘নিখোঁজ’ নেতা এম ইলিয়াস আলীকে কেন্দ্র করে সৃষ্ট রাজনৈতিক উত্তাপের মধ্যে দলটির প্রধান খালোদ জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত গুলশান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ড্যান মজিনা ও বিএনপি চেয়ারপারসনের পক্ষ থেকে কেউ ব্রিফিং করেনি।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ।

সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ৪৫ মিনিট স্থায়ী বৈঠকের বিষয়বস্তু নিয়ে বিএনপির পক্ষ থেকেও কেউ কথা বলতে রাজি হননি।

যদিও বিরাজমান রাজনৈতিক পরিস্থিতিতে বৈঠকটি এ নিয়ে সাংবাদিকদের মধ্যে বেশ আগ্রহ ছিল। সন্ধ্যার আগেই তারা খালেদার গুলশান কার্যালয়ে ভিড় করেছিলেন।

রোববার থেকে মঙ্গলবার টানা তিন দিন সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালনের পর বিএনপি শনিবারের মধ্যে ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীর সন্ধান পাওয়া না গেলে নতুন করে হরতালের ইঙ্গিত দিয়েছে ইতিমধ্যে। জবাবে ক্ষমতাসীন দল হরতাল না দিয়ে ইলিয়াস ‘সন্ধানে’ বিরোধী দলের সহায়তা চেয়েছে।

মঙ্গলবার গুলশানে নিজ বাসভবনে মজিনা সাংবাদিকদের বলেন, ইলিয়াস আলীর ‘নিখোঁজ’ হওয়ার ঘটনায় তার দেশ উদ্বিগ্ন। বিএনপি নেতাকে খুঁজে পেতে সবাইকে সংযত আচরণের এবং সরকারকে এ বিষয়ে সহযোগিতা করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান তিনি।

গত ১৭ এপ্রিল মধ্যরাত থেকে ইলিয়াস আলী ও তার গাড়িচালক নিখোঁজ- এ অভিযোগে সে রাতেই থানায় জিডি এবং পরদিন হাই কোর্টে রিট করেন তার স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। ওই রাতেই ইলিয়াসের বনানীর বাসার কাছে আমতলী থেকে তার গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

তাকে উদ্ধারে র্যাব ইতিমধ্যে কয়েকটি অভিযান চালালেও তাতে কোনো ফল মেলেনি।

ইলিয়াসকে সরকারের ‘এজেন্সি ও র্যাবের লোকেরা’ তাকে তুলে নিয়ে গেছে বলে খালেদা জিয়ার অভিযোগ।

তবে প্রধানমন্ত্রী তা অস্বীকার করে ঘটনাটিকে বিএনপির ‘সাজানো নাটক’ হিসাবে অভিহিত করেছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট