Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসকে নিয়ে আদালতকে বার বার একই প্রতিবেদন দিচ্ছে পুলিশ

ঢাকা, ২৬ এপ্রিল: ইলিয়াস আলীর নিখোঁজ সম্পর্কে দায়ের করা জিডির পরিপ্রেক্ষিতে তদন্তের অগ্রগতি সম্পর্কে বৃহস্পতিবার যে তৃতীয় প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে তা আগের দু’টিরই পুনারাবৃত্তি। অগ্রগতির কোনো খবর নেই।

বিএনপি নেতা ইলিয়াস আলীকে খুঁজে না পাওয়ায় তার স্ত্রীর দায়ের করা জিডির আলোকে তদন্ত করার অনুমতি দিয়েছে আদালত। তদন্তে কতটুকু অগ্রগতি হয়েছে তা ৪৮ ঘণ্টা পর পর আদলতকে অবহিত করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দেয় আদালত। বনানী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলামের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম মনিরুজ্জামান উপরোক্ত মর্মে আদেশ দেন।

বৃহস্পতিবার জিডির তদন্তকারী কর্মকর্তা ঢাকার সিএমএম আদালতে তৃতীয় প্রতিবেদন দাখিল করেন। ইতিপূর্বে যে প্রতিবেদন দাখিল করা হয় তার একই কপি আজও আবার তৃতীয় প্রতিবেদন হিসাবে আদালতে দাখিল করা হয়।

সিএমএম আদালতে দাখিল করা গুলশান থানার অফিসার্স ইনচার্জ মামুন আল রশিদ স্বাক্ষরিত ওই তদন্ত অগ্রগতি প্রতিবেদনে উল্লে¬খ করা হয় যে, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী এবং তারা ড্রাইভার আনসার আলীর কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে নিবিড় তদন্তের প্রাথমিক পর্যায়ে দেশের সকল থানায় বেতার বার্তা পাঠানো হয়েছে। গাড়ির মালিকানা যাচাইয়ের জন্য সহকারী পরিচালক বিআরটি-এ বরাবরে চিঠি পাঠিয়েছে। তার পরিবারের সদস্যদের সাথে আলোচানায় জানা যায় তিনি ১৭ এপ্রিল সিলেট হইতে বিমানযোগে দুপুর  অনুমান ৩টায় বাসায় ফিরে খাওয়া দাওয়া শেষ করে বিকালে পার্টি অফিসে রওনা দেন। সেখান থেকে রাতে ফেরার পথে অপহৃত হন।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয় যে, ২১ এপ্রিল গাজীপুরের পুবাইলে এলাকায় অভিযান পরিচালনা করা হয়। তবে তাদের খুঁজে বের করার চেষ্টা অব্যাহত আছে। ঘটনার দিন তার বাসায় আগত নেতাকর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

রাজধানীর বনানী থানা পুলিশ মঙ্গলবার রাত দেড়টার দিকে মহাখালী এলাকা থেকে সাবেক সাংসদ ইলিয়াস আলীর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। ওই সময় থেকেই তিনি নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ করে তার পরিবার।

এ ঘটনায় তাহসিনা রুশদী লুনা বুধবার সকালে বনানী থানায় একটি সাধারণ ডায়েরি করনে।

তিনি ডাইরীতে বলেন ওইদিন রাতে বাড়ি ফেরার পথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইলিয়াসকে গ্রেফতার করেছে উল্লেখ করে ।

সাবেক সংসদ সদস্য ইলিয়াস নিখোঁজের আট দিন পেরিয়ে গেলেও তার সন্ধান না পেয়ে বিএনপিও অভিযোগ করেছে, তাকে ‘গুম’ করা হয়েছে বলে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট