Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চালক অক্ষত, বিমানেরও নামমাত্র ক্ষতি

কলকাতা, ২৫ এপ্রিল: ভারত-বাংলাদেশ সীমান্তের জিরো পয়েন্ট থেকে আনুমানিক ৮০ কিলোমিটার দূরে পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলার সালার থানা। সেখানের প্রত্যন্ত অঞ্চল রাইগ্রাম।

বাংলাদেশ এয়ারফোর্সের প্রশিক্ষণ বিমানটি বুধবার সন্ধ্যায় সেখানে জরুরি অবতরণ করে। ব্যক্তি মালিকানাধিন ধান ক্ষেতে ক্রাশল্যান্ডিংয়ের পরও বিমানের চালক ফ্লাইট ক্যাডেট রাশেদ সম্পূর্ণ অক্ষত রয়েছেন। এমন কী বিমানেরও তেমন ক্ষতি হয়নি।

বুধবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় সালার থানার ওসি সুব্রত মজুমদারের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনিই এমন তথ্য নিশ্চিত করেন।
ওসি আরো জানান, প্রশিক্ষণ বিমানের অক্ষত চালক এই মহূর্তে থানার ভেতরে রয়েছেন। ক্র্যাশ ল্যান্ডিংয়ের কারণ হিসাবে চালক ( ফ্লাইট ক্যাডেট রাশেদ ) তাদের বলেছেন, বিকালে যশোর থেকে বিমানটি উড়ার প্রায় ঘণ্টা খানেক পর জ্বালানি সংকট দেখা দেয়। এর মধ্যে প্রতিকূল আবহাওয়ার মধ্যেও পড়ে যায় প্রশিক্ষণ বিমানটি। একই সঙ্গে দুটি বিপদ সামনে এসে যাওয়ায় বাধ্য হয়ে ফ্লাইট ক্যাডেট জরুরি অবতরণ করেন।

সালারে যে গ্রামে ঘটনা সেই রাইগ্রাম সালার সদর থেকে ১২ কিলোমিটার দূরে অবস্থিত। ঘটনাস্থল নিরাপত্তাবাহিনী ঘিরে রেখেছে। পুলিশ সুপার সহ জেলার উচ্চপদস্থ কর্মকর্তারা ঠিক কী অবস্থায় এমন ল্যান্ডিং এ বিষয়টি খতিয়ে দেখছেন।

অন্যদিকে বুধবার রাত দশটায় কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের ডেপুটি হাইকমিশনার আবিদা ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও পাইলটের অক্ষত থাকার খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘‘আমার সঙ্গে বিষয়টি নিয়ে কূটনৈতিক স্তরের কথা হচ্ছে। দূতাবাসের একটি প্রতিনিধি দলও রাতে রওনা হচ্ছে। আশা করছি কাল তারা সালারে পৌঁছে দুর্ঘটনার বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারবে।’’

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট