Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হালাল হিমায়িত খাদ্যসম্ভার আনলো ব্র্যাক চিকেন

ঢাকা, ২৫ এপ্রিল: ব্র্যাকের সামাজিক ব্যবসায় প্রতিষ্ঠান ব্র্যাক চিকেন এন্টারপ্রাইজের খাদ্যতালিকায় যোগ হলো কিছু হালাল হিমায়িত খাদ্যসামগ্রী। যা দেশের সুপার মার্কেটগুলোতে পাওয়া যাবে।

রাজধানীর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বুধবার আয়োজিত এক অনুষ্ঠানে নতুন খাদ্যগুলো বিপণনের ঘোষণা দেয়া হয়। এসব খাদ্যের মধ্যে রয়েছে: মাসালা নাগেটস, কিডস নাগেটস, রেগুলার নাগেটস, ড্রামস্টিক, উইংস, বার্গার প্যাটিস, সসেজ, কাবাব, কাটলেট ও চিকেন তন্দুরি ইত্যাদি।

আনুষ্ঠানিকভাবে নতুন এই হালাল হিমায়িত খাদ্য সম্ভারের মোড়ক উন্মোচন করেন ব্র্যাক এন্টারপ্রাইজেস অ্যান্ড ইনভেস্টমেন্টসের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ এ (রুমী) আলী। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জনাবা নাজরা মেহজাবিন সাবেত, প্রোগ্রাম হেডসহ ব্র্যাক ও এর সহযোগী প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মুহাম্মদ এ (রুমী) আলী বলেন, ‘‘আজকাল গ্রাহক বা ভোক্তারা উচ্চ মানসম্পন্ন, সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার হাতের নাগালে পেতে চান। আর আমরা যারা ব্র্যাকে আছি তারা সঠিক কাজটি করতেই পছন্দ করি। সে অনুযায়ীই আজ আমরা আন্তর্জাতিক মানের হালাল ও স্বাস্থ্যসম্মত প্রক্রিয়ায় তৈরি কিছু হিমায়িত খাদ্যসামগ্রী দেশের মানুষের জন্য নিয়ে এসেছি।’’

ব্রয়লার চিকেন প্রসেসিং বা ব্রয়লার মুরগি প্রক্রিয়াকরণ প্রকল্প হিসেবে ২০০৪ সালে ব্র্যাক চিকেন এন্টারপ্রাইজ প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদশে এ ধরনের বৃহত্তম স্বয়ংক্রিয় কারখানা। যেখানে বর্তমানে দৈনিক ছয় হাজার পাখি প্রক্রিয়াজাত করা হয়। এই প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক মান অনুযায়ী স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য তৈরির দিক থেকে সম্পূর্ণ কমপ্লায়েন্ট। বদৌলতে এই প্রতিষ্ঠান আইএসও ২২০০০:২০০৫ সনদ ও এইচএসিসিপি সনদ লাভ করেছে। এই প্রতিষ্ঠানের মুরগি ও ডিমের সরবরাহের চেয়ে এখনও চাহিদা অনেক বেশি। গ্রামীণ কৃষকদের সহায়তায় ব্র্যাকের পোল্ট্রি কার্যক্রম বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। ব্র্যাক চিকেন এন্টারপ্রাইজ উচ্চ ফলনশীল জাতের মুরগির বাচ্চা ও প্রক্রিয়াজাত ব্রয়লার মুরগির মাংসের সরবরাহ বাড়ানোর ক্ষেত্রে অবদান রেখে চলেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট