Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমেরিকার জাতীয় নির্বাচনে বাংলা ভাষা চালু হবে

নিউ ইয়র্ক, ২৫ এপ্রিল: আমেরিকার আসন্ন জাতীয় নির্বাচনী প্রচারণায় বাংলা ভাষাও ব্যবহার করা হবে। এবিষয়ে স্টেট ডিফার্মেন্ট চূড়ান্ত করেছে বলে জানিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত আমেরিকায় মুলধারার রাজনীতিবিদ মোহাম্মদ শাহ জাহান।

২৪ এপ্রিল ( বাংলাদেশ সময় বুধবার সকাল ৮ টা) নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের এক রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলনে তিনি এক কথা জানান।

নিউ ইয়র্ক স্টেট সিনেটর ও অ্যাসেম্বলিম্যানদের সাথে বাংলাদেশী আমেরিকান ‘লবি ডে’র মাধ্যমে বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন সমস্যার সমাধান ও অধিকার আদায়ের উদ্যোগ বিষয়ে এ সাংবাদিক সম্মেলনটি করা হয়।

সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন  অ্যাসেম্বলিম্যান পিটার রিভারের চীফ অব স্টাফ ড্যানিয়েল সিগাওরাসহ কমিউনিটি নেতাদের মধ্যে ডা. এম. বিল্লাহ, মোহাম্মদ আমিনুল্লাহ, অ্যাটর্নি মঈন চৌধুরী,  আব্দুস শহীদ,  একেএম সফিকুল ইসলাম, মোহাম্মদ হোসাইন,, শামসুল আলম, ইঞ্জিনিয়ার কামাল ভূঁইয়া, সোলাইমান চৌধুরী ও দিলীপ নাথ।
সাংবাদিক সম্মেলনে বলা হয়,  বাংলাদেশী  কমিউনিটির বিভিন্ন সমস্যা বিশেষ করে পাবলিক ইস্যু, শিক্ষা, স্বাস্থ্য ও  ইন্স্যুরেন্স, ইমিগ্রেশন ইস্যু ড্রিম অ্যাক্ট, লেবার জব ইকোনমিক এক্সেস, হাউজিং, সিনিয়র সিটিজেন ও ইয়্যুথ সেন্টার, অফিস-আদালত-হাসপাতালে বাংলা ভাষা চালু প্রভৃতি বিষয় তুলে ধরেন এবং মূলধারার রাজনীতিকদের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের উদ্যোগের উপর গুরুত্বারোপ করা হয়। এসময় নিউ ইয়র্ক স্টেট সিনেটর ও অ্যাএসম্বলিম্যানের প্রতিনিধি বাংলাদেশীদের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন এবং তাদের  পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

 

আগামী ৫ জুন আলবেনীতে গিয়ে নিউ ইয়র্ক স্টেট সিনেটর ও অ্যাসেম্বলিম্যানদের সাথে বৈঠক করারও সিদ্ধান্ত হয়

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to আমেরিকার জাতীয় নির্বাচনে বাংলা ভাষা চালু হবে

  1. Harun

    May 19, 2012 at 8:54 pm

    really beautiful love story.