Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চট্টগ্রামে হরতালে বাস ও সিএনজিতে আগুন: কাউন্সিলর মনি ফের আটক

চট্টগ্রাম,  ২৪ এপ্রিল : জ্বালাও  পোড়াও আর ধরপাকড়ের মধ্য দিয়ে চট্টগ্রামে তৃতীয় দিনের মত বিএনপি’র ডাকে হরতাল চলছে। নগর ও আন্তঃজেলা সড়কসমূহে বাস, টেক্সী ও রিক্সার সংখ্যা বাড়লেও জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্যে স্বাভাবিকতা ফিরে আসেনি।

মঙ্গলবার সকাল পৌনে আটটার দিকে নগরীর পাহাড়তলী অলঙ্কার এলাকায় একটি বাস পেট্রোল ঢেলে জ্বালিয়ে দেয় পিকেটারেরা। এ সময় বাসে ঘুমন্ত চালক হেলপারসহ চারজন আগুনে পুড়ে আহত হয়েছে। কে বা কারা আগুন দিয়েছে পুলিশ চিহ্নিত করতে পারেনি।
এছাড়া একই সময়ে মহানগরীর চান্দগাঁও এলাকায় একটি সিএনজি আটো রিক্সা জ্বালিয়ে দেয়া হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করে বলে জানায় চান্দগাঁও থানা পুলিশ।

এদিকে হরতাল চলাকালে ডবলমুরিং থানা পুলিশ নগরীর আগ্রাবাদ এলাকার স্টক এক্সচেঞ্জ অফিসের সামনের থেকে ওয়ার্ড কাউন্সিলর ও নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনিকে ফের আটক করেছে। এসময় তার সাথে থাকা আরো ছয় নেত্রীকে আটক করে পুলিশ।

ওসি ডবলমুরিং আবুল কালাম আজাদ জানান, হরতালে নাশকতার উদ্দেশ্যে মনির নেতৃত্বে মহিলা দলের নেত্রীরা অবস্থান নিয়েছে খবর পেয়ে আমরা তাদের আটক করি।

গতকাল সোমবার  সকালে লালখান বাজার ইস্পাহানী মোড় থেকে মনিসহ কয়েকজনকে পিকেটিং করার সময় পুলিশ আটক করেছিল। পরে ভ্রাম্যমান আদালত তাদের হাজির করলে কেউ দোষ স্বীকার না করায় রাতে থানা থেকে ছাড়া পায় তারা।

তৃতীয় দিনের হরতালেও সকাল থেকে নগরী এবং জেলায় ভারি যান বাহন চলাচল বন্ধ রয়েছে। নগরী এবং মহাসড়ক গুলোতে টেক্সী টেম্পু এবং রিক্সা চলাচল করছে। আফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি কম।

নুর আহমদ সড়কস্থ মহানগর বিএনপির অফিস সামনে অন্যান্য দিনের মত মিছিল সমাবেশ করছে বিএনপি’র নেতাকর্মীরা। তবে গতকাল পুলিশের সাথে সংর্ঘষের পর থেকে তাদের মাইক ব্যবহার করতে দিচ্ছে না পুলিশ।

সমাবেশে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল্লাহ আল নোমান, গোলাম আকবর খোন্দকার, ডা. শাহাদাত হোসেন বক্তব্য রাখেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট