Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দোহা, ২৪ এপ্রিল: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারে চারদিনের সরকারি সফর শেষে মঙ্গলবার সকালে দোহা থেকে দেশে ফিরেছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি বিমান মঙ্গলবার ভোর ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ এবং সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।

শেখ হাসিনা জাতিসংঘে বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক ১৩তম সম্মেলনে (আঙ্কটাড-১৩) যোগদানের উদ্দেশে গত ২০ এপ্রিল দোহার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। ছয়দিনের এ সম্মেলন ২১ এপ্রিল কাতারের রাজধানী দোহায় শুরু হয়।

প্রধানমন্ত্রী জাতিসংঘের সাধারণ পরিষদের বাণিজ্য, বিনিয়োগ ও উন্নয়ন বিষয়ক স্থায়ী আন্তঃসরকার সংস্থা আঙ্কটাডের এ সম্মেলনে উচ্চপর্যায়ের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।
প্রতিনিধিদলে ছিলেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বাণিজ্যমন্ত্রী জি এম কাদের, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমনি, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ডা. শিরীন শারমিন চৌধুরী এবং বাণিজ্য মন্ত্রণালয় ও ট্যারিফ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কাতার ন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ সম্মেলনের প্রতিপাদ্য ছিল- ‘উন্নয়নকে›দ্রিক বিশ্বায়ন : সার্বিক ও টেকসই প্রবৃদ্ধি ও উন্নয়ন।’

কাতারে অবস্থানকালে প্রধানমন্ত্রী সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি কাতারের আমির শেখ হামাদ বিন খলিফা আল-থানি ও প্রধানমন্ত্রী শেখ হামাদ বিন জসীম আল-থানির সঙ্গে পৃথক বৈঠক করেন।

প্রধানমন্ত্রী কাতারের প্রবাসী বাংলাদেশীদের দেয়া এক সংবর্ধনায় ও দোহায় বিজনেস এসোসিয়েশন অব বাংলাদেশ (বিএএবি) আয়োজিত এক মধ্যাহ্ন ভোজসভায় যোগ দেন।
তিনি দোহায় বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট