Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসকে লুকিয়ে রাখা হয়েছে: রফিক উল হক

ঢাকা, ২৩ এপ্রিল: সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেছেন, “বিএনপি নেতা ইলিয়াস আলীকে লুকিয়ে রাখা হয়েছে, তিনি গুম হননি।”

 

নিখোঁজ ইলিয়াস আলীর পরিবারের প্রতি সহমর্মিতা জানাতে সোমবার রাতে বনানীর বাসায় যান সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। রাত সাড়ে ৭টায় বনানীর সিলেট হাউজের বাসায় গিয়ে রফিক-উল হক ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনার সঙ্গে কথা বলেন। সন্তানদের খোঁজ-খবর নেন। পরে তিনি সাংবাদিকদের একথা বলেন।

 

তিনি বলেন, ‘‘ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনা দেশ ও রাজনীতির জন্য শুভ সংবাদ নয়। এ ব্যাপারে সব নাগরিক সমাজের প্রতিবাদ করা উচিত। এভাবে গুম ও হত্যা হলে মানুষের নিরাপত্তা কোথায় থাকে। এরকম অবস্থা দেশের জন্য ভালো নয়।’’ এজন্য সবার ঐক্যবদ্ধ হওয়া উচিত বলে মনে করেন তিনি।

 

রফিক-উল হক নিখোঁজ ইলিয়াস আলীর ছোট মেয়ে সাইয়ারা নাউয়ালকে কোলে নিয়ে বলেন, ‘‘নানু তোমার আব্বু সুস্থ আছেন। দোয়া করি-ইনশাল্লাহ তোমার আব্বু চকলেট নিয়ে চলে আসবেন।’’

 

এছাড়া তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অধ্যাপক এম এ মাজেদ, অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক মনিরুজ্জামান মিঞা, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ লুনার সঙ্গে সাক্ষাত করেন।

 

এছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাবেক মন্ত্রী লুৎফর রহমান খান আজাদ, আ ন ম এহছানুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মহিলা এমপি নিলোফার চৌধুরী মনি, শাম্মী আখতার ইলিয়াস আলীর পরিবারের খোঁজ নিতে বনানীর বাসায় যান।

 

দলের সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি ইলিয়াসের ব্যক্তিগত গাড়ি গত ১৭ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তার বনানীর বাসার কাছে আমতলীতে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। গাড়িতে পাওয়া গাড়িচালক আনসার আলীর মোবাইল ফোনের মাধ্যমে পুলিশ নিশ্চিত হয় গাড়িটি ইলিয়াস আলীর। ওই সময় গাড়িচালককেও পাওয়া যায়নি। সেই দিন থেকে নিখোঁজ রয়েছেন ইলিয়াস আলী। বিএনপি অভিযোগ করেছে সরকারই ইলিয়াস আলীকে গুম করেছে। তাকে ফিরে পাওয়ার জন্য রোববার ও সোমবার সারা দেশে হরতাল পালন করে দলটি। একই দাবিতে মঙ্গলবারও সারা দেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে তারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট