Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ২০, গ্রেফতার ২৫

চট্টগ্রাম, ২৩ এপ্রিল: বিএনপি নেতা ইলিয়াস আলীকে গুম করার প্রতিবাদে চলমান হরতালের দ্বিতীয় দিনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনায় দুপুর পর্যন্ত পুলিশসহ ২০ জনবিএনপি নেতাকর্মী আহত ও ২৫ জন গ্রেফতার হয়েছে।

 

সকালে নগরীর লালখান বাজার ইস্পাহানী মোড় এলাকায় পিকেটিং করার সময় পুলিশ নগর মহিলা দলের সভানেত্রী ও সিটি কর্পোরেশন ওয়ার্ড় কাউন্সিলর মনোয়ারা বেগম মনি ও মহিরা দলের যুগ্ম সম্পাদিকা জেসমিন খানমসহ পাঁচজনকে আটক করে।

 

অন্যদিকে দুপুর ১২টা পাঁচ মিনিটে নুর আহমদ সড়কে নগর বিএনপি অফিসের সামনে পুলিশের সাথে বিএনপি কর্মীদের কয়েক দফা সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ সদস্যসহ বিএনপি’র ২০ জন নেতা-কর্মী আহত হন।

 

প্রত্যক্ষদর্শীদের মতে, নিউ মার্কেট থেকে কাজীর দেউড়ী মুখী একটি টেম্পো নুর আহমদ সড়ক বিএনপি অফিস অতিক্রম করার সময় পিকেটিংরত বিএনপি কর্মীরা টেম্পোটি ধাওয়া করে ভাংচুর করে। এ সময় নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার ও নগর সম্পাদক ডা. শাহাদতের উপস্থিতিতে সমাবেশ চলছিল।

 

বিএনপি কর্মীদের হাতে টেম্পো ভাংচুরের পর পরই পুলিশ অতর্কিত বিএনপি সমাবেশে লাঠিচার্জ শুরু করলে তুমুল সংঘর্ষ বেঁধে যায়। এসময় কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপে কাজীর দেউড়ি, নুর আহমদ সড়ক এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের লাঠিচার্জে আহতদের মধ্যে উত্তর জেলা কৃষকদল সভাপতি এম এ হালিম ও নগর যুবদল সভাপতি কাজী বেলালও রয়েছেন।

 

বিএনপি নেতারা সমাবেশে অভিযোগ করেন, পুলিশ বিনা উস্কানিতে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে হামলা করে দলের ২০ জন নেতাকর্মীকে আহত ও ২৫ জনকে আটক করেছে।

 

হরতালের দ্বিতীয় দিন রাস্তায় বেশ কিছু গাড়ি চলতে দেখা গেলেও সার্বিকভাবে বড় ধরনের সহিংসতা ছাড়াই বন্দরনগরী ও জেলায় শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হচ্ছে। টার্মিনালগুলো থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। শিক্ষা প্রতিষ্ঠান, বেশিরভাগ মার্কেট, দোকানপাট বন্ধ রয়েছে।

 

চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে ও বহির্নোঙ্গরে জাহাজ থেকে মালামাল খালাস কার্যক্রম চলছে বলে বন্দর কর্তৃপক্ষ সূত্র জানায়। তবে বন্দর থেকে বাইরে কোনো মালামাল ডেলিভারি হয়নি।

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট