Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পাকিস্তানকে ‘না’ ভারতীয় ক্রিকেট বোর্ডের

নয়াদিল্লি, ১৯ এপ্রিল: ভারতের মাটিতে ‘দ্বিপাক্ষিক হোম সিরিজ’ খেলতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) পাকিস্তানের এই ‘আব্দার’ সরাসরি নাকচ করে দিয়েছে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ছাড়াও অর্থনৈতিক ইস্যুকেও পাকিস্তানের দাবি প্রত্যাখ্যানের কারণ হিসাবে জানিয়েছে বিসিসিআই।

গত সপ্তাহে দুবাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর নির্বাহী কমিটির সভাশেষে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-এর সভাপতি জাকা আশরাফ বিসিসিআই-এর সভাপতি এন শ্রিনিবাসনের কাছে ভবিষ্যতে ভারতের মাটিতে  পাকিস্তানের হোম সিরিজ খেলার বিষয়ে চিন্তাভাবনা করার অনুরোধ জানান।

আশরাফের কাছ থেকে অনুরোধ পাওয়ার পর শ্রীনিবাসন এই ইস্যুতে কোনো ধরনের তাৎক্ষণিক মন্তব্য করেননি। দুবাই থেকে ফিরে শ্রীনিবাসন মেইল টুডেকে বলেছেন, জাকা আশরাফের সাথে দুবাইয়ে আমার দেখা হয়েছে। তবে তার অনুরোধের বিষয়ে কোনো মন্তব্য আমি করছি না।

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক চালুর বিষয়েও কোনো ধরনের মন্তব্য করতে শ্রীনিবাসন অস্বীকৃতি জানান।

২০০৯ সালের মার্চ মাসে পাকিস্তান সফররত শ্রীলংকান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানের মাটিতে কোনো আন্তর্জাতিক দ্বিপাক্ষিকক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়নি।
সেই সময়ের পর থেকে পাকিস্তান ক্রিকেট দল তাদের ‘হোম সিরিজ’ খেলেছে সংযুক্ত আরব আমীরাতের দুবাই ও আবুধাবী এবং ইংল্যান্ডে।

দুবাইয়ে জাকা আশরাফ এবং শ্রীনিবাসনের মধ্যকার আলোচনার বিষয়ে ওয়াকিবহাল বিসিসিআইয়ের একজন কর্মকর্তা বলেছেন, এ ধরনের সিরিজ আয়োজনের জন্য ভারতীয় সরকারের অনুমতি বাধ্যতামূলক। এছাড়া বিসিসিআই এ ধরনের সিরিজ থেকে আয় করা অর্থ অন্য কোনো দেশে নিয়ে যেতে দেবে না।

তিনি বলেছেন, পাকিস্তানের হোম সিরিজ আয়োজন করার অর্থ হচ্ছে প্রচার স্বত্ত্বের অর্থ পুরোটাই পাকিস্তানে চলে যাবে। ভারত এই আয়ের কানাকড়িও পাবে না। আমরা এর থেকে কিছুই পাব না। অর্থনৈতিক বিষয় ছাড়াও পাকিস্তানী ক্রিকেটার এবং এর প্রতিপক্ষের খেলোয়াড়দের নিরাপত্তা বিধান করতে গিয়ে ভারতীয় নিরাপত্তা বাহিনীকে অনেক বেশি পরিশ্রম করতে হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট