Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সুরঞ্জিতের ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে: জলিল

ঢাকা, ১৯ এপ্রিল: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল জলিল বলেছেন, “সদ্য রেলমন্ত্রীর পদত্যাগ ও পরদিন দফতরবিহীন মন্ত্রী করায় দল ও সরকারের ভাবমূর্তি ক্ষণ্ন হয়েছে। এটা জাতির জন্য দুর্ভাগ্য।”

বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে জাতীয় চার নেতার ভূমিকা ও চারনেতা হত্যার বিচারের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আব্দুল জলিল বলেন,     “রাজনীতিতে এখন এমন অবস্থা হয়েছে সত্য কথা বলার মতো নেতা নেই। নেত্রীর অনেক ভালো ভালো উদ্যোগ ভুলণ্ঠিত হচ্ছে দুই একটি ভুল সিন্ধান্তের কারণে। তাকে বোঝানোর মতো বা সামনে সত্য কথা বলার মতো নেতা নেই। বলতে গেলেই বিপদ।”

তিনি বলেন, “দেশের বিভিন্ন কাজে রাজনীতিবিদদের কোনো কর্তৃত্ব নেই, কর্তৃত্ব আমলা ও উপদেষ্টাদের হাতে যে কারণে সরকারের ভালো ভালো কাজ ভুলণ্ঠিত হচ্ছে। গণতান্ত্রিক সরকার ব্যবস্থায় উপদেষ্টার প্রয়োজন নেই। এদের দিয়ে দেশ ও জাতির কোনো কল্যাণ আসবে না।”

জাতীয় চারনেতা পরিষদ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ড. মোহাম্মদ সেলিম। অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ব্যারিস্টার আমীর-উল-ইসলাম, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসনাত চৌধুরী কায়সার, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সম্পাদক স ম রেজাউল করিম ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক মোমতাজ উদ্দিন মেহেদী।

আলোচনা সভায় বক্তারা জাতীয় চারনেতার বিচার তরান্বিত করার দাবি করেন। অবিলম্বে এই বিচার সম্পূর্ণ করে জাতিকে কলঙ্কমুক্ত করার দাবি করেন। তাছাড়া বক্তাদের দাবি ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন করা না হলে দেশ স্বাধীন হতো কিনা সেটা ভাবনার বিষয় ছিল।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট