Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইলিয়াসকে ফিরিয়ে না দিলে পতনের জন্য তৈরি হোন: ফখরুল

ঢাকা, ১৯ এপ্রিল: প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমরা মনে করেছিলাম ইলিয়াস আলীকে খুঁজে বের করার জন্য প্রধানমন্ত্রী উদ্যোগ নিবেন। কিন্তু তিনি তা না করে আজ এক অনুষ্ঠানে উপহাস করে বলেছেন নেত্রীর নির্দেশে ইলিয়াস আলী লুকিয়ে আছে।” তিনি সরকারকে বলেন, “ইলিয়াস আলীকে ফিরিয়ে না দিলে পতনের জন্য তৈরি হোন।”

 

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

দলের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার প্রতিবাদে মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন  করে।

 

এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপি’র আহবায়ক সাদেক হোসেন খোকা।

 

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

 

মির্জা আলমগীর বলেন, “ইলিয়াস আলীকে সরকার তুলে নিয়ে গেছে। আমরা জানি না সে বেঁচে আছে নাকি মারা গেছে। ইলিয়াস আলীকে ফিরিয়ে আনতে হলে আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। যুদ্ধের জন্য একেক জন নিজেকে সৈনিক হিসেবে তৈরি করুন।”

 

তিনি বলেন, “এই সরকারের ইতিহাস হত্যা, লুট, গুমের ইতিহাস। গত তিন বছরে হাজারো নেতাকর্মীকে তারা হত্যা করেছে।”

 

তিনি বলেন, “ইলিয়াস আলীকে খুন করে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না।”

 

তিনি আগামী শনিবার ঢাকার থানায় থানায় ও দেশের সব মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও রোববার দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালনের আহবান জানান।

 

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, “ইলিয়াস আলীকে সরকার ফেরত না দিলে শুধু হরতাল নয় আগামীতে কঠিন কর্মসূচির মাধ্যমে তাদের পতন তরান্বিত করা হবে।”

 

সমাবেশ শেষে মিছিল নিয়ে প্রেস ক্লাবের দিকে যেতে চাইলে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে ৩০ মিনিট ধরে সংঘর্ষ চলে। কেন্দ্রীয় নেতারা বিভিন্ন ভবনে আশ্রয় নিলেও কাঁদানে গ্যাসের প্রভাবে সবাই আতঙ্কিত হয়ে পড়েন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট