Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নয়াপল্টনে বিএনপির মিছিলে পুলিশের হামলায় আহত ৩০

ঢাকা, ১৯এপ্রিল: রাজধানীর নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বিএনপির মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। এ সময় বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশ সংঘর্ষ বেঁধে যায়। এতে কমপক্ষে ৩০ জন আহতের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর নিখোঁজের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল শুরু করলে চড়াও হয় পুলিশ। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবে যাওয়ার কথা ছিল। মিছিলটি ছত্রভঙ্গ করার জন্য পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করলে সংঘর্ষের সূত্রপাত হয়।

বিএনপি’র নেতাকর্মীরা পাল্টা জবাব দিলে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়তে থাকে।

মিছিলকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের গাড়িসহ ১২-১৩টির মত গাড়ি ভাঙ্গচুরের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিপুল পরিমাণ পুলিশ ও র‌্যাব সদস্যরা ফকিরাপুল, নয়াপল্টন, কাকরাইল, শান্তিনগর ও রাজাবাগ এলাকাসহ আশপাশের এলাকায় অবস্থান নেয়। এ সময় জলকামান ও এপিসি গাড়ি নিয়ে অ্যাকশনে যায় পুলিশ। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিচ্ছিন্নভাবে যানচলাচল করছে।

 

শান্তিনগর এলাকায় একটি পুলিশের গাড়িসহ তিনটিতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময়ে আটজন কে আটক করা হয়েছে বলে জান গেছে।

এদিকে, সংঘর্ষের খবর ছড়িয়ে পড়লে রাজধানীর প্রায় সব এলাকায় যানচলাচল কমে যায়। এতে করে অফিস ফেরত সাধারণ মানুষ ব্যাপক দুর্ভোগে পড়ে।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, ‘‘আমাদের শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে হামলা চালায় পুলিশ।’’ এতে কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি তাদের।

এদিকে পুলিশের একাধিক কর্মকর্তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করতে চাইলে কারো ফোন বন্ধ ও অনেকেই ফোন রিসিভ করেননি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট